“ সিলেটে ভয়ঙ্কর ‘ডলির’ বিয়ে বাণিজ্য: ধ্বংসের মুখোমুখি যুবসমাজ শিরোনামে প্রকাশিত সংবাদের সাথে ভিন্ন মত পোষণ

প্রকাশিত: ৪:০৩ অপরাহ্ণ, সেপ্টেম্বর ২১, ২০২৪

“ সিলেটে ভয়ঙ্কর ‘ডলির’ বিয়ে বাণিজ্য: ধ্বংসের মুখোমুখি যুবসমাজ শিরোনামে প্রকাশিত সংবাদের সাথে ভিন্ন মত পোষণ

 সিলেটে ভয়ঙ্কর ‘ডলির’ বিয়ে বাণিজ্য: ধ্বংসের মুখোমুখি যুবসমাজ শিরোনামে প্রকাশিত সংবাদের সাথে ভিন্ন মত পোষণ

 

নিজস্ব সংবাদ:: “সিলেটে ভয়ঙ্কর ‘ডলির’ বিয়ে বাণিজ্য: ধ্বংসের মুখোমুখি যুবসমাজ!” শিরোনামে গত (১৭ই সেপ্টেম্বর) সিলেটের কয়েকটি অনলাইন পত্রিকায় প্রকাশিত সংবাদের তীব্র নিন্দা জানিয়ে ভিন্নমত পোষণ করছেন ওই নারী

 

 

এক ব্যাখ্যায় সুনামগঞ্জ জেলার জগন্নাথপুর উপজেলার শ্রীরামসী এলাকার মৃত আলতাব আলী ওরফে কাঁচা মিয়ার মেয়ে রোমেনা বেগম ডলি বলেন- ২০০৮ সালের (৬ই জুন) বিশ্বনাথ উপজেলার উলুপাড়া দেওকলস এলাকার মোঃ তেরাব আলীর পুত্র লন্ডন প্রবাসী মুজিবুর রহমান প্রকাশ শ্যামলের সাথে আমার বিয়ে হয়। বিয়ের ৩ মাস পর তিনি প্রবাসে চলে যান এমনকি দীর্ঘ ১৩ বছর অতিক্রম হলেও তিনি আমার খুজ-খবর নেননি এবং যথাসময়ে আমার ভরপোষণ না দিয়ে উল্টো তিনি একাধিক মেয়ের সঙ্গে তার অবৈধ সর্ম্পকের কথাবার্তার ও মোবাইলের ছবি এবং ভিডিও ক্লিপসহ বিভিন্ন ডকুমেন্টস আমাকে সামাজিক যোগাযোগ মারফতে করেন প্রেরণ। তার এসব অপকর্ম দেখে আমি ও আমার পরিবার মানুষিকভাবে ভেঙ্গে পড়ি এবং পরিবারের সকলের পরামর্শক্রমে তাকে তালাক প্রদানের সিদ্ধান্ত নেই।

 

 

এমতাবস্থায় বিগত ০৮/০৮/২০২১ ইং তারিখে আমি নিরুপায় হয়ে মুজিবুর রহমানকে তালাক প্রদান করি। তাকে তালাক প্রদান করাই আমার জীবনে এখন কাল হয়ে দাড়িয়েছে। সে আমার উপর ক্ষিপ্ত হয়ে আমাকে সমাজে হেওপ্রতিপন্ন করতে প্রবাসে থেকে সিলেটের একাধিক সাংবাদিক ভাইদের মিথ্যা ও মনগড়া তথ্য দিয়ে অজ্ঞাত একাধিক ব্যক্তির সঙ্গে আমার ছবি সুপার এডিট করে তাহা সংবাদে ব্যবহার করে বর্ণিত সংবাদটি আমার বিরুদ্ধে প্রকাশিত করায়।

 

এছাড়াও সে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক ও টিকটক এ আমার ছবি এবং আমার নাম ব্যবহার করে একাধিক আইডি বানিয়ে সমাজে আমাকে কুলষিত করতে অপচেষ্টায় লিপ্ত রয়েছে। আমার দীর্ঘ বিশ্বাস তার এসকল অপকর্মে সার্বিক সহযোগী হিসেবে আমার পরবর্তী তালাককৃত স্বামী ছাতক উপজেলার বরাটুকা গ্রামের শাহ সৈয়দুর রহমানের পুত্র শাহ ওলীউর রহমান জুবায়েরসহ একটি চক্র জড়িত রয়েছেন। আমি প্রথম স্বামী মুজিবুর রহমানকে তালাক প্রদান করার পরবর্তী সময়ে শাহ ওলীউর রহমান জুবায়ের ০৬/০১/২০২২ ইং সালে আমাকে জোর-পূর্বক বিবাহের বন্ধনে আবদ্ধ করে। বিবাহের পর সে বিদেশে যাওয়ার জন্য আমার নিকট ২০ লাখ টাকা চায়।

 

এতে আমি অনিচ্ছা প্রকাশ করলে এ ঘটনায় একাধিকবার সিলেট বারের সিনিয়র আইনজীবি শাহ মোশাহিদ আলীসহ উভয় পক্ষের গণ্যমান্য মুরব্বিয়ান তাকে বুঝাইতে চেষ্টা করেন যে, একজন নারীর পক্ষে এতো টাকা দেয়া কোনভাবেই সম্ভব নয়। এ ঘটনাকে কেন্দ্র করে বিগত ২৮/০৭/২০২২ ইং তারিখে আমাকে প্রাণে হত্যার উদ্দেশ্যে বসত ঘরে তালাবদ্ধ করে বেকধর মারপিট করে। এ সময় নিজের প্রাণ রক্ষার জন্য আমি জাতীয় জরুরি সেবা ৯৯৯ যোগযোগ করলে পুলিশ আমাকে উদ্ধার করে।

 

পরবর্তীতে আমি জানতে পারি সে ভূয়া কাজির মারফতে আমাকে বিয়ে করে। তারপর আমি ও আমার পরিবার আলোচনাক্রমে আমি বাদি হয়ে শাহ ওলীউর রহমান জুবায়ের গংদের বিরুদ্ধে সিলেট আদালতে বিগত ২৮/০৯/২০২২ ইং তারিখে মামলা দাখিল করি, যাহার জালালাবাদ সি.আর মামলা নং-১৯৪/২০২২। পরবর্তীতে জানতে পারি শাহ ওলীউর রহমান জুবায়ের গোপনে আরেকটি মেয়েকে বিয়ে করে লাপাত্তা রয়েছে।

 

 

তিনি আরোও বলেন- বর্তমানে মুজিবুর রহমান ও শাহ ওলীউর রহমান জুবায়ের গং একে অপরের সহযোগীতায় আমাকে সমাজে হেওপ্রতিপন্ন করতে নানান রকমের ষড়যন্ত্রে লিপ্ত রয়েছে। তার মধ্যে উল্লেখ্য বিভিন্ন অনলাইন পত্রিকায় বণির্ত প্রকাশিত সংবাদটি তারই প্রমাণ। এরা উভয়ে একাধিক নাম্বার হইতে আমাকে বিভিন্ন তারিখ ও সময়ে প্রাণে হত্যা করবে মর্মে হুমকি দিয়ে যাচ্ছে যা এখনও চলমান।

 

সমূহ ঘটনায় আমি নিরুপায় হয়ে আমার বিরুদ্ধে অপপ্রচার বন্ধে গত ২৯/০৫/২০২৪ ইং তারিখে সিলেটের সাইবার আদালতে এই চক্রের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দাখিল করি, যাহার মামলা নং- ৯৮/২৪। আমার দৃঢ় বিশ্বাস এবং আমি আশাবাদী খুব শীগ্রই নিরেপক্ষ তদন্তের মাধ্যমে এই চক্রের বিরুদ্ধে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা আইনানুগ ব্যবস্থা গ্রহণ করবেন।

 

অবশেষে উক্ত আমি প্রকাশিত সংবাদের তীব্র নিন্দা ও ভিন্ন মত প্রকাশ করছি। আমার বিরুদ্ধে প্রকাশিত ওই সংবাদের গর্বের তথ্য সম্পূর্ন মিথ্যাচার ছাড়া কিছুই নয়। উক্ত ভিত্তিহীন সংবাদে আইনশৃংখলা বাহিনীকে বিভ্রান্ত না হওয়ার জন্য বিনীত অনুরোধ জানাচ্ছি। সাংবাদিকরা হচ্ছে জাতির বিবেক। তাই প্রকৃত তথ্য যাচাই-বাছাই না করে মিথ্যা সংবাদ পরিবেশন থেকে বিরত থাকার জন্য সকল সাংবাদিক ভাইদেরকে বিনীত অনুরোধ করছি।

এ সংক্রান্ত আরও সংবাদ