নিউজ বাংলা পত্রিকার সিলেট বিভাগীয় প্রতিনিধি সভা

প্রকাশিত: ১২:২৪ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১৬, ২০২৪

নিউজ বাংলা পত্রিকার সিলেট বিভাগীয় প্রতিনিধি সভা

মু্ফিজুর রহমান নাহিদ :

জাতীয় অনলাইন নিউজ পোর্টাল নিউজ বাংলা ডট নিউজ পত্রিকার সিলেট বিভাগীয় প্রতিনিধি সভা অনুষ্ঠিত হয়েছে।

সিলেট নগরীর নজরুল একাডেমিতে প্রতিনিধি সভার আয়োজন করা হয়। পবিত্র কোরআন তেলায়তের মধ্য দিয়ে আনুষ্ঠানটি শুরু হয়। কোরআন তেলায়ত করেন নিউজ বাংলা পত্রিকার স্টাফ রিপোর্টর মুফিজুর রহমান নাহিদ।

নিউজ বাংলা পত্রিকার সম্পাদক ও প্রকাশক এবং সিলেট বিভাগীয় প্রেসক্লাব এর সভাপতি খায়রুল আলম সুমন এর সভাপতিত্বে অনুষ্ঠানে পরিচালনা করেন নিউজ বাংলা পত্রিকার সহ সম্পাদক সুয়েজ হোসেন।

উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যুক্তরাজ্য থেকে প্রকাশিত বাংলা কণ্ঠ পত্রিকার সম্পাদক ও প্রকাশক প্রবীন সাংবাদিক সৈয়দ মোস্তাক আহমদ।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ৮০ দশকের ছাত্রনেতা, রাজনীতিবিদ, সামাজিক সংগঠনের প্রতিষ্ঠাতা “গ্লোবাল সিলেট সোসাইটি” ইয়ুথ এইটিজ সিলেট” এর প্রতিষ্ঠাতা মোঃ আমিনুল ইসলাম (ডিনেস), সিলেট বিভাগীয় প্রেসক্লাব এর সহ-সভাপতি মো: জোসেফ আলী চৌধুরী, নিউজ বাংলা পত্রিকার সহযোগী সম্পাদক, দৈনিক আমাদের কন্ঠ পত্রিকার স্টাফ রিপোর্টার ও সিলেট বিভাগীয় প্রেসক্লাব এর সাধারণ সম্পাদক সুহেল আহমদ।

উক্ত অনুষ্ঠানে বক্তারা উপস্থিত সকল সংবাদিকদের উদ্দেশ্যে বলেন, সাংবাদিকতা হচ্ছে সমাজের আয়না, জাতির বিবেক তাই সত্যকে সত্য বলা, সাদাকে সাদা বলা, কালোকে কালো বলা। সাংবাদিকরা হচ্ছে দেশ ও জাতির আয়না। তাই সমাজের ভালো মন্দ লিখনের মাধ্যমে তুলা ধরা হচ্ছে একজন সাংবাদিকের দায়িত্ব ও কতব্য।

বক্তরা আরো বলেন, বিগত সরকার সাংবাদিকতার স্বাধীনতা কেড়ে নিয়েছিল। এবং দেশের সাংবাদিকরা ঘুম এবং খুনের স্বীকার হয়েছেন। নিহত সাংবাদিকদের পরিবার কোন বিচার পাননি। গত ৫ আগস্ট বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের তাজা রক্ত ও শহীদদের বিনিময়ে ওই স্বৈরাচার  সরকার দেশ ছাড়তে বাধ্য হয় এবং দেশ পুনরায় আবার স্বাধীন হয়েছে । এখন আর সেই দিন নাই। আমরা চাই নিউজ বাংলা ডট নিউজ পত্রিকার সকল সাংবাদিক বস্তু নিষ্ঠ সংবাদ তুলে ধরতে। আপনাদের সত্য সংবাদ প্রকাশে আমাদের প্রিয় মাতৃভূমি বাংলাদেশ একটি দুর্নীতিমুক্ত দেশ হিসেবে বিশ্বের সব জায়গায় স্থান পাবে।

অতিথিদের বক্তব্য শেষে সিলেট বিভাগে জেলা, উপজেলা ও বিশেষ প্রতিনিধিদের পত্রিকার আইডি কার্ড বিতরণ করা হয়।

এ সংক্রান্ত আরও সংবাদ