সিলেটের কালীঘাটে ২৩ নং ওয়ার্ড ছাত্রলীগ সেক্রেটারির হুকুমে চাঁদাবাজী ও ব্যবসা প্রতিষ্ঠান দখলের অভিযোগ

প্রকাশিত: ১:২১ অপরাহ্ণ, সেপ্টেম্বর ২৬, ২০২৪

সিলেটের কালীঘাটে ২৩ নং ওয়ার্ড ছাত্রলীগ সেক্রেটারির হুকুমে চাঁদাবাজী ও ব্যবসা প্রতিষ্ঠান দখলের অভিযোগ

সিলেটের কালীঘাটে ২৩ নং ওয়ার্ড ছাত্রলীগ সেক্রেটারির হুকুমে চাঁদাবাজী ও ব্যবসা প্রতিষ্ঠান দখলের অভিযোগ

আলী আহমদ (সিলেট প্রতিনিধি) :- সিলেট নগরীর বানিজ্যিক এলাকা কালিঘাটে সরকারি খাস জমির ওপর দীর্ঘ দিন থেকে আদা,রসুন, পিয়াঁজ সহ গুঁড়া মসলা বিক্রেতা একজন সাধারণ ব্যবসায়ীর উপর হামলা, চাঁদা দাবি,দোকান ভাংচুর ও দখলের অভিযোগ পাওয়া গেছে। ঘটনাটি ঘটে গত ৪ জুলাই ২০২৪ ইং বিকেলে কোতোয়ালি থানাধীন কালিঘাটস্থ খেয়াঘাট এলাকায়। স্থানীয় ব্যবসায়ী, প্রত্যক্ষদর্শী ও থানায় দায়েরকৃত অভিযোগের ভিত্তিতে জানা যায়, মোঃ ইব্রাহীম(৩০), পিতা- ইসমাইল মিয়া, স্থায়ী ঠিকানা, গ্রাম – বড়সেনিয়া, থানা- নবীনগর, জেলা- ব্রক্ষণবাড়িয়া, বর্তমানে তিনি নগরীর কোতোয়ালি থানার কামলগড় এলাকায় ১০৩ বাসায় বসবাস করেন। তার ব্যবসা প্রতিষ্ঠানের নাম আরিয়ান ট্রেডার্স, কালীঘাট , থানা-কোতয়ালী , জেলা- সিলেট।

জানা যায় গত ৬ জুলাই ২০২৪ ইং বিকেলে
সিলেটের কোতয়ালী মডেল থানায় ছাত্রলীগ নেতা তুষার সহ ৩ জনের নাম উল্লেখসহ ৭/৮ জনকে অজ্ঞাত আসামি করে চাঁদাবাজী ও দখলের অভিযোগ দিয়ে মামলা করেন।

মামলার আসামীগণ ১। নিয়াজ আহমদ (৩৮), পিতা- মৃত জমির উদ্দীন, মাতা- বদরুন নেছা, ২। তুষার (২৪), ৩। শিশির (২৫), উভয় পিতা- শামীম, সর্ব ঠিকানা- দোয়েল ১০, মাছিমপুর, থানা-কোতয়ালী , জেলা- সিলেট সহ অজ্ঞাতনামা ৭/৮ জন।

বিবরনে আরো জানা যায়, দরখাস্তকারী ব্যবসায়ী প্রায় ১৫/১৬ বছর যাবৎ কোতোয়ালী মডেল থানাধীন সিলেট সিটি কর্পোরেশনের খাস জায়গা কালীঘাট খেয়াঘাটস্থ ১২/১৩ ফুট জায়গায় দখলশর্থে ব্যবসা করে আসিতেছেন।
স্থানীয় ছাত্রলীগ নেতা তুষারসহ তার ছত্রছায়ায় থাকা লোকজন নিয়ে ঐ এলাকার ব্যবসায়ীদের থেকে মাসিক হারে ৫/৬ বছর থেকে চাঁদা আদায় করে আসিতেছেন। এমতাবস্থায় অভিযোগকারী মোঃ ইব্রাহীম দাবীকৃত চাঁদা দিতে অস্বীকৃতি জানালে তাহাকে ভয়ভীতি ও হুমকি দমকি দেখিয়ে তার ব্যবসা প্রতিষ্ঠান থেকে উচ্ছেদের হুমকি দিয়ে আসছিলো। এতে, জীবন বাঁচানোর তাগিদে এবং ব্যবসা টিকিয়ে রাখার উদ্দেশ্যে বাধ্য হয়ে ইব্রাহিম দাবীকৃত অর্থ ৫০০০ টাকা করে প্রতি মাসে দিয়ে আসিতেছেন।

গত জুলাই ২০২৪ সালের বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের সুযোগে ১ নং বিবাদীর নিকট হইতে মোটা অংকের টাকা নিয়ে অভিযোগ কারীর দোকানকোটাটি জবর দখল করে এবং ৫০০০০ টাকার বান্ডেল সহ মালামাল বিক্রির ৩০/৩৫ হাজার টাকা লুটপাট করে নিয়ে যায়। একই সাথে দোকান হইতে ২/৩ লক্ষ্য টাকার মালামাল লুট করে , দোকান ভাংচুর করে দোকানে থাকা কর্মচারীদের কিল ঘুষি, লাথি মারিয়া শরীরের বিভিন্ন জায়গায় লিলা ফুলা যখম করে এবং ১ নং বিবাদীর নিকট দোকান দখল বুঝাইয়া দিয়ে তারা চলে যায়।

এমতাবস্থায় অভিযোগকারী ব্যবসায়ী ইব্রাহিম একাধিকবার তার দায়েরকৃত অভিযোগের ব্যাপারে খোঁজখবর নিতে কোতোয়ালি মডেল থানায় গিয়েও কোন প্রতিকার না পেয়ে সাংবাদিকদের মাধ্যমে অন্তর্বর্তীকালীন সরকারের সংশ্লিষ্ট কর্মকর্তাদের দৃষ্টি আকর্ষণ করেন।

এ বিষয়ে বিস্তারিত জানতে কোতোয়ালি মডেল থানার ওসি (তদন্ত) আকবর হোসেন কে মোবাইল ফোনে কল দিলে, তিনি জানান বিষয়টি আমি আগে জানিনি এখন দরখাস্তকারী মোঃ ইব্রাহিম কে পাটিয়ে দিন আমরা ব্যবস্থা নেবো।

এ সংক্রান্ত আরও সংবাদ